নরসিংদী সরকারি কলেজে বঙ্গবন্ধুর ম্যুরাল "মুক্তির মহানায়ক" উদ্ধোধন

আগের সংবাদ

চন্দনবাড়ী ইউনিয়ন ছাত্রলীগের জাতীয় শোক দিবস পালন

পরের সংবাদ

নরসিংদী ইউনাইটেড কলেজে জাতীয় শোক দিবস পালন

মিরর ডেস্ক

প্রকাশিত: আগস্ট ১৬, ২০২১ , ১২:০৩ পূর্বাহ্ণ

নরসিংদী ইউনাইটেড কলেজ এর অডিটোরিয়ামে শিক্ষক ও শিক্ষার্থীদের নিয়ে জাতীয় শোক দিবস উপলক্ষ্যে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

কলেজের অধ্যক্ষ হাসিবুর রহমান অনিক এর সভাপতিত্বে ও জীববিজ্ঞান প্রভাষক শামীম হোসাইন এর সঞ্চালনায় আনুষ্ঠানিক ভাবে শোক দিবসের কার্যক্রম শুরু করা হয়।।

শোক দিবসের এই আয়োজনে একাদশ-দ্বাদশ শ্রেণি শিক্ষার্থীরা অনলাইন ও অফলাইনে সংযুক্ত হয়ে তারা তাদের আবৃত্তি ও বক্তব্য প্রদান করেন।

কলেজের অধ্যক্ষ মো. হাসিবুর রহমান অনিক তার সমাপনী ভাষণে বলেন আমাদের বিজয়,আমাদের অহংকার। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সেই বিজয়ের মহানায়ক।সেদিন যদি উনি নেতৃত্ব না দিতেন তাহলে হয়তো স্বাধীন একটা রাষ্ট্র, ভুখন্ড বা আজকের বাংলাদেশ পেতাম না। আজ আমরা একখণ্ড ভূখণ্ড ও লাল সবুজ পতাকার মালিক হয়েছি স্বাধীণতার স্থপতি শেখ মুজিবুর রহমান এর অনবদ্য নেতৃত্বে।আমরা জাতীয় শোক দিবসে স্বাধিনতার মহান স্থপতি, জাতির জনক ও অবিসংবাদিত নেতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ৪৬তম শাহাদাত বার্ষিকীতে জানাই হৃদয় থেকে বিনম্র শ্রদ্ধাঞ্জলি।

রাষ্ট্রের নিকট প্রত্যাশা করি বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ে তুলতে হলে দল-মত ও নানান পথের চিন্তা ভুলে গিয়ে দেশে সুশাসন, সঠিক আইন, প্রশাসন ও বিচার শালিসি গঠন নিশ্চিত করতে হবে।সাম্য,মানবাধিকার, স্বাধিকার, অধিকার ও গণতান্ত্রিক সকল মাধ্যমগুলোকে প্রশ্নের উর্ধ্বে রাখতে হবে।।দুর্নীতি, অবিচার,অনাচার,অর্থনৈতিক ও সামাজিক মুক্তি লাভের জন্য বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর মতো আদর্শের মূর্ত প্রতিক হতে হবে।

১৫ আগস্ট জাতীয় শোক দিবস উপলক্ষ্যে নরসিংদী ইউনাইটেড কলেজ কর্তৃক আয়োজিত আলোচনা সভা ও দোয়া মাহফিলে কলেজের শিক্ষক, শিক্ষিকা ও শিক্ষার্থীরা আবেগ নিয়ে তারা তাদের ভাষণে বলেন বঙ্গবন্ধু মানেই বাংলাদেশ।।তিনি একজন সাহসী বীর, আদর্শ নেতা,কর্মীদের অনুপ্রেরণা, ঐতিহাসিক চেতনা ও সুখি-সমৃদ্ধ বাংলাদেশ গড়ার স্বপ্নদ্রষ্টা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান।আজকের এই দিনে ঘাতকের বুলেটে নিহত করা হয় ক্ষণজন্মা ও কালজয়ী এই অবিসংবাদিত নেতাকে ।

আলোচনা শেষে জাতির জনক, স্বাধিনতার মহান স্থপতি, সফল রাষ্ট্রনায়ক, মরহুম প্রেসিডেন্ট শেখ মুজিবুর রহমান স্বরণে বিশেষ দোয়া পরিচালনা করে কলেজের অধ্যক্ষ হাসিবুর রহমান অনিক।এছাড়াও আরো উপস্থিত ছিলেন,জীববিজ্ঞান বিষয়ের প্রভাষক শামীম হোসাইন, বাংলা প্রভাষক উর্মী বেগম, উচ্চতর গণিত প্রভাষক হাবিবুর রহমান, সাইফুল ইসলাম প্রমুখ।