নরসিংদীতে মাইক্রোবাসে শ্রমিককে গণধর্ষনের ঘটনায় গ্রেপ্তার ৩

আগের সংবাদ

পলাশের শিক্ষাপ্রতিষ্ঠানগুলোতে ফিরেছে প্রাণের কোলাহল 

মোঃ মেজবাহ উদ্দিন ভূঁইয়া 

প্রকাশিত: সেপ্টেম্বর ১৪, ২০২১ , ১২:০৯ পূর্বাহ্ণ

গত ১৮ মাস ধরে বৈশ্বিক করোনা মহামারির কারণে শিক্ষক-শিক্ষার্থীর জীবনের ঝুঁকির জন্য শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকলেও প্রতিষ্ঠানগুলোতে অনলাইন ক্লাস ও ওয়ার্কশীট বিতরণের মাধ্যমে শিক্ষাকার্যক্রম অব্যহত ছিল।

১২ সেপ্টেম্বর রবিবার থেকে প্রতিষ্ঠানগুলো পরীক্ষামূলক সচল অবস্থায় ফিরেছে। দেশের স্বনামধন্য অন্যান্য শিক্ষা প্রতিষ্ঠানগুলোর মতই করোনা মোকাবিলায় অগ্রণী ভূমিকা পালন করেছে নরসিংদী জেলার পলাশ উপজেলার শিক্ষাপ্রতিষ্ঠানগুলো।

এই দিনে ৫ম শ্রেণি,এস এস সি পরীক্ষার্থী, এইচ এস সি পরীক্ষার্থীদের প্রতিদিন ক্লাস সহ মাধ্যমিক ও প্রাথমিক স্কুলগুলোতে অন্যান্য শ্রেণি সপ্তাহে একদিন শিক্ষার্থীদেরকে বিদ্যালয়ে এনে পাঠদ্বান কার্যক্রম শুরু হয়।এরই ধারাবাহিকতায় পলাশ উপজেলার শিক্ষাপ্রতিষ্ঠানগুলোতে প্রথম কার্যদিবসে ফুলেল শুভেচ্ছা দিয়ে বরণ করে নেয় প্রিয় শিক্ষার্থীদের।

এতে শিক্ষক-শিক্ষার্থীর মধ্যে ১২ তারিখ ছিল প্রাণের জাগরণের দিন। সরকার কর্তৃক সমস্ত নির্দেশনা মেনে সকল প্রতিষ্ঠান কার্যক্রম চালাচ্ছে। ক্যাম্পাসগুলো পরিষ্কার পরিচ্ছন্নতা বজায় রাখা, শিক্ষার্থীদের মাঝে মাস্ক বিতরণ, হাত ধৌতের ব্যবস্থা করা, স্বাস্থ্য সচেতনতামূলক ফেস্টুন-ব্যানার ক্যাম্পাসের বিভিন্ন জায়গায় ঝুঁলিয়ে রাখা, শিক্ষক-শিক্ষার্থী ও কর্মকর্তা-কর্মচারীদের তাপমাত্রা পরিমাপ করা ইত্যাদি।

করোনা মহামারি আমাদের আতঙ্কিত করলেও এই দিনে শিক্ষার্থীদের পদচারনায় ক্যাম্পাসে প্রাণের সঞ্চারণ ঘটেছে। শিক্ষাপ্রতিষ্ঠানের প্রধানসহ শিক্ষকমণ্ডলী বিভিন্ন শ্রেণিকক্ষে গিয়ে শিক্ষার্থীদেরকে প্রেরণা দেন, মতবিনিময় করেন ও স্বাস্থ্য সচেতনতামূলক দিক নির্দেশনা প্রদান করেন। শিক্ষক-কর্মকর্তা ও কর্মচারীদের মধ্যে ফিরে এসেছে কর্মমুখরতা।