কচুরিপানায় অতিষ্ঠ হয়ে সেতুর দাবি চরাঞ্চলবাসীর

আগের সংবাদ

জাতীয় আইনগত সহায়তা দিবসে বর্ণাঢ্য র‍্যালি

পরের সংবাদ

পলাশে কৃষকের পাশে ছাত্রলীগ

মোঃ মেজবাহ উদ্দিন ভূঁইয়া, স্টাফ রিপোর্টার

প্রকাশিত: এপ্রিল ২৮, ২০২৩ , ১১:৪৮ পূর্বাহ্ণ

চলতি বোরো মৌসুমে ক্ষেত থেকে ধান কেটে কৃষকের ঘরে তুলে দিচ্ছে নরসিংদীর পলাশ উপজেলার পলাশ শিল্পাঞ্চল সরকারি কলেজ শাখা ছাত্রলীগের নেতাকর্মীরা।

বৃহস্পতিবার (২৭ এপ্রিল) সকালে উপজেলার ঘোড়াশাল পৌর এলাকার গড়পাড়া গ্রামের কৃষক আনোয়ার হোসেন ও সোহরাব মিয়ার জমির ধান কেটে দেয় তারা। পলাশ শিল্পাঞ্চল সরকারি কলেজ শাখা ছাত্রলীগের সভাপতি জাহিদ হাসানের নেতৃত্বে সকাল ৮টা থেকে দুপুর ২ টা পর্যন্ত ১৫ জন নেতাকর্মীর সহযোগিতায় এ ধান কাটা কর্মসূচি শুরু হয়।

এতে অংশ নেন পলাশ শিল্পাঞ্চল সরকারি কলেজ শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক আল-ইমরান, সাইফুল ইসলাম, সাব্বির হোসেন, সজিব মিয়া, শাহজালাল আহমেদ, মিশকাত হোসেন প্রমূখ।

ছাত্রলীগ নেতাকর্মীদের এমন উদ্যোগকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানিয়ে কৃষক আনোয়ার হোসেন বলেন, ‘ঝড়বৃষ্টির শঙ্কা ও শ্রমিক সংকটের কারণে জমির পাকা ধান ঘরে তোলা নিয়ে দুশ্চিন্তায় ছিলাম। তাছাড়াও আমার কাছে শ্রমিকদের মজুরি দেওয়ার মতো তেমন টাকাও ছিল না। বিষয়টি ছাত্রলীগের নেতাকর্মীরা জানতে পেরে আমার জমির ধানগুলো কেটে দিয়েছেন। তাদের এমন কাজে আমি ভীষণ খুশি। ‘পাশাপাশি ছাত্রলীগ নেতাকর্মীদের জন্য শুভ কামনাও জানান এই কৃষক।

জানতে চাইলে ছাত্রলীগ নেতা জাহিদ হাসান বলেন, ‘বঙ্গবন্ধু কন্যা দেশরত্ন প্রধানমন্ত্রী শেখ হাসিনার আহ্বানে ও কেন্দ্রীয় ছাত্রলীগের নির্দেশনায় সারাদেশে প্রত্যন্ত অঞ্চলে শ্রমিক সংকটের কারণে পাকা ধান কেটে কৃষকের ঘুরে তুলে দেওয়া হচ্ছে। তারই ধারাবাহিকতায় আমরা নরসিংদী জেলা ছাত্রলীগের নির্দেষে পলাশ শিল্পাঞ্চল সরকারি কলেজ ছাত্রলীগ কৃষকের পাকা ধান কেটে ঘরে তুলে দিচ্ছি। চাহিদা অনুযায়ী কৃষকদের সকল সহযোগিতা করা হচ্ছে। বাংলাদেশ ছাত্রলীগ দেশের যেকোনো দুর্যোগ, দুঃসময়ে মানুষের পাশে দাঁড়িয়েছে।’ আগামীতেও সাধারণ মানুষের পাশে থাকবে বলে প্রত্যয় ব্যক্ত করেন তিনি।

নরসিংদী মিরর/এফএ