করিমগঞ্জ ফ্রেন্ডস ক্লাব-এর ফ্রিজ কাপ ক্রিকেট টুর্নামেন্ট অনুষ্ঠিত

আগের সংবাদ

ভোট ডাকাতিতে শরিক হতেই রাষ্ট্রপতির সংলাপে বসা

পরের সংবাদ

রায়পুরায় নৌকার ভরাডুবিতে ফের মেয়র হলেন জামাল মোল্লা

মোঃ ফরহাদ আলম, স্টাফ রিপোর্টার

প্রকাশিত: ডিসেম্বর ২৭, ২০২১ , ২:২৩ অপরাহ্ণ

নরসিংদীর রায়পুরা পৌরসভা নির্বাচনে নৌকাকে হারিয়ে পুনরায় মেয়র নির্বাচিত হয়েছে স্বতন্ত্র প্রার্থী মোঃ জামাল মোল্লা।

মোবাইল প্রতীক নিয়ে জামাল মোল্লা পেয়েছে সাত হাজার ৮০৪ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত প্রার্থী ও পৌর আওয়ামী লীগের সভাপতি মাহবুব আলম শাহীন (নৌকা) পেয়েছে পাঁচ হাজার ২৬১ ভোট।

নারিকেল গাছ প্রতীকে সাবেক মেয়র আব্দুল কুদ্দুস পেয়েছে চার হাজার ৭৭২ ভোট।

জগ প্রতীকে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী ও পৌর যুবলীগের সভাপতি আনোয়ার হোসেন এক হাজার ৬৯ ও ইসলামী আন্দোলন বাংলাদেশ মনোনীত প্রার্থী শামীম মোল্লা (হাতপাখা) পেয়েছে ৩৯০ ভোট।

রায়পুরা পৌরসভায় ৯টি সাধারণ ওয়ার্ডে কাউন্সিলর পদে ৩০জন এবং ৩টি সংরক্ষিত মহিলা ওয়ার্ডে ৯জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন। রায়পুরা পৌরসভায় মোট ভোটার সংখ্যা ২৬ হাজার ৫১৫ জন। এর মধ্যে ১২৯৫০ জন পুরুষ এবং ১৩৫৬৭জন মহিলা।

নির্বাচনকে অবাধ, সুষ্ঠু ও শান্তিপূর্ণ করতে ৯ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট দায়িত্ব পালন করেন।

রবিবার রাতে ভোট গণনা শেষে বেসরকারি ভাবে ফলাফল ঘোষণা করেন সিনিয়র জেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং অফিসার মোঃ মেছবাহ উদ্দিন।

সকাল ৮টা থেকে টানা বিকেল ৪টা পর্যন্ত চলে ভোট গ্রহণ। ভোটারগণ প্রথমবারের মতো ইলেকট্রনিক ভোটিং মেশিনে(ইভিএম) ভোটাধিকার প্রয়োগ করে।

নব-নির্বাচিত মেয়র মোঃ জামাল মোল্লা রায়পুরা পৌরবাসীকে ধন্যবাদ জানিয়ে বলেন, বিগত পাঁচ বছর পৌরসভার যে উন্নয়ন করেছি জনগন তার পক্ষে রায় দিয়েছে। উন্নয়নের এই ধারা অব্যাহত থাকবে।

এর আগে ২০১৬ সালে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী হয়ে প্রথম মেয়র নির্বাচিত হন জামাল মোল্লা। এ কারণে একই বছর পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক পদ থেকে বহিষ্কৃত হয়েছিলেন তিনি।