রায়পুরায় ৫০ কেজি গাঁজা নিয়ে পুলিশের এক সদস্যসহ গ্রেপ্তার চার

আগের সংবাদ

আশ্রয়ন প্রকল্পে দুরন্ত পলাশের একবেলা আহার বিতরণ

পরের সংবাদ

নরসিংদী কোভিড হাসপাতালে ১০০ অক্সিজেন সিলিন্ডার দিল বসুন্ধরা

জেলা প্রতিনিধি

প্রকাশিত: জুলাই ৩১, ২০২১ , ৭:৪২ অপরাহ্ণ

করোনার মহামারীতে মানুষের সুরক্ষায় নরসিংদীতে কোভিড ডেডিকেটেড হাসপাতালের জন্য ১০০টি অক্সিজেন সিলিন্ডার প্রদান করেছে বসুন্ধরা গ্রুপ ।

শনিবার বিকাল ৪টায় নরসিংদী জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে বসুন্ধরা গ্রুপের পক্ষ থেকে কোভিড ডেডিকেটেড হাসপাতালের জন্য একশত অক্সিজেন সিলিন্ডার প্রদান করা হয়।

ইস্ট ওয়েস্ট প্রপার্টি ডেভেলপমেন্ট (প্রা.) লিমিটিডের নির্বাহী পরিচালক (এস্টেট) ও প্রধান সমন্বয়কারী (সেলস অ্যান্ড ডেভেলপমেন্ট) মাহবুবুর রহমান তুহিন এসব সিলিন্ডার জেলা প্রশাসক আবু নইম মোহাম্মদ মারুফ খান এর কাছে হস্তান্তর করেন।

এ সময় ইস্ট ওয়েস্ট প্রপার্টি ডেভেলপমেন্ট (প্রা.) লিমিটিডের নির্বাহী পরিচালক (এস্টেট) ও প্রধান সমন্বয়কারী (সেলস অ্যান্ড ডেভেলপমেন্ট) মাহবুবুর রহমান তুহিন বলেন, বসুন্ধরা গ্রুপ মানুষের কল্যাণে কাজ করে। দেশের মানুষরে প্রতিটি সংকটময় মুহুর্ত্তে বসুন্ধরা গ্রুপ মানুষের পাশে ছিল। করোনার প্রথম ঢেউয়ে করোনা রোগীদের চিকিৎসা সেবা নিশ্চিত করার লক্ষ্যে দেশের সবর্বৃহৎ কোভিড ডেডিকেটেড হাসপাতাল নির্মাণ করেছে বসুন্ধরা গ্রুপ। কোভিড ফ্রন্টলাইনারদের বসুন্ধরা গ্রুপের পক্ষ থেকে হ্যান্ড স্যানিটাইজার সহ বিভিন্ন সুরক্ষা সামগ্রী দেয়া হয়েছে।

এরই ধারাবাহিকতায় করোনার মাহামারিতে মানুষের সুরক্ষায় দেশের সকল জেলায় অসহায় মানুষদের খাদ্যসামগ্রী দিয়ে সহায়তা করা হয়েছে। এই মুহুর্ত্তে হাসপাতাল গুলোতে অক্সিজেনের ঘাটতি মেটাতে বসুন্ধরা গ্রুপ এগিয়ে এসেছে। দেশেরে বিভিন্ন জেলায় অক্সিজেন সরবরাহ করা হচ্ছে।

এ সময় জেলা প্রশাসক বসুন্ধরা গ্রুপকে ধন্যবাদ জানিয়ে বলেন, সারাদেশের ন্যায় নরসিংদীতেও বর্তমানে করোনা রোগীর সংখ্যা দিন দিন বৃদ্ধি পাচ্ছে। আমাদের কোভিড হাসপাতালে আসনের তুলনায় রোগীর সংখ্যা বেশি। করোনা রোগীদের চিকিৎসার জন্য অক্সিজেন আবশ্যক। হাসপাতালে সেন্টাল অক্সিজেন না থাকার কারণে আমাদের অক্সিজেন সিলিন্ডার দিয়ে রোগীদের চিকিৎসা করতে হচ্ছে। কিন্তু হাসপাতালে অক্সিজেন সিলিন্ডারের অভাব রয়েছে। বর্তমান করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে বসুন্ধরা গ্রুপের অক্সিজেন সিলিন্ডার নরসিংদী জেলার করোনা মোকাবেলায় ভূমিকা রাখবে। করোনা পরিস্থিতিতে প্রাপ্ত এই সিলিন্ডারগুলো জেলা সদরসহ উপজেলার হাসপাতালগুলোতে প্রয়োজন অনুযায়ী ব্যবহার করা হবে। আমরা আশা করবো বসুন্ধরা গ্রুপের মত সমাজের বিত্তশালীরা এই দূর্যোগ সময়ে সহযোগিতার হাত বাড়িয়ে দিবে।

এ সময় সিলিন্ডার হস্তান্তর অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, নরসিংদীর অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ মুশফিকুর রহমান, নরসিংদীর সিভিল সার্জন মো. নূরুল ইসলাম, বসুন্ধরা গ্রুপের নির্বাহী পরিচালক নাজমুল আলম ভূইয়া, মহাব্যবস্থাপক (নগর পরিকল্পনাবিদ) মোহাম্মদ মামুনুর রশীদসহ প্রমুখ।