রায়পুরায় দিনব্যাপী ফ্রি মেডিক্যাল ক্যাম্প অনুষ্ঠিত

আগের সংবাদ

পলাশে জাতীয় শিশু পুরস্কার প্রতিযোগিতায় মাইশার শ্রেষ্ঠত্ব

পরের সংবাদ

আমেরিকায় আন্তর্জাতিক কুরআন প্রতিযোগিতায় ৩য় নরসিংদীর মুহান্নাদ

মোঃ ফরহাদ আলম

প্রকাশিত: জুলাই ১০, ২০২৩ , ১১:৩১ অপরাহ্ণ

আমেরিকার আত-তিবিয়ান আন্তর্জাতিক হিফজুল কুরআন প্রতিযোগিতায় তৃতীয় স্থান অর্জন করেছে নরসিংদীর কৃতিসন্তান হাফেজ মুহান্নাদ বিন মুহাম্মাদ।

বাংলাদেশ সময় শনিবার (৮ জুলাই) আমেরিকায় অনুষ্ঠিত আন্তর্জাতিক এই হিফজ প্রতিযোগিতায় বিশ্বের বিভিন্ন দেশ থেকে প্রতিযোগীরা অংশ গ্রহণ করেন। হাফেজ মুহান্নাদ বাংলাদেশের প্রতিনিধিত্ব করেছিলেন।

বিশ্বজয়ী হাফেজ মুহান্নাদ বিন মুহাম্মাদ এর পৈত্রিক নিবাস নরসিংদী জেলার শিবপুর উপজেলার চৈতন্যা গ্রামে। বর্তমানে তারা স্ব-পরিবারে কাতারে বসবাস করছে। তার বাবা হাফেজ ক্বারী মুহাম্মাদুল্লাহ বিন হাফিজ কাতার সরকারের ধর্ম মন্ত্রণালয়ের একটি মসজিদের ইমাম হিসেবে কর্মরত। তার দাদা হাফেজ মাওলানা হাফিজুল্লাহ নরসিংদীর বিখ্যাত জামিয়া ইসলামীয়া অ্যারাবিয়া (দক্ষিণ মির্জানগর হাফিজিয়া মাদরাসা) মাদরাসায় দীর্ঘ ৫০ বছর মহাপরিচালক হিসেবে দায়িত্ব পালন করেছেন। তার নানা হাফেজ মাওলানা তাজুল ইসলাম একজন বিখ্যাত ক্বারী। তিনি রায়পুরার উত্তর বাখরনগর ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান।

প্রতিযোগিতার মঞ্চে হাফেজ মুহান্নাদ বিন মুহাম্মাদ।

হাফেজ মুহান্নাদ বিন মুহাম্মাদ এর সাফল্যে আনন্দিত দেশের শীর্ষস্থানীয় আলেম-ওলামাসহ সাধারণ মানুষ। সামাজিক যোগাযোগ মাধ্যমে মানুষের প্রসংশায় ভাসছেন তিনি। মুহান্নাদ এর এই অর্জনে দেশবাসীকে মোবারকবাদ জানিয়েছে তার পরিবার। তিনি সবার নিকট দোয়া চেয়েছেন।

নরসিংদী মিরর/এফএ