সুই-সুঁতোর বাহারী ফুলে রঙিন যাদের জীবিকা

আগের সংবাদ

এতিমখানার অর্থ আত্মসাতের পাল্টাপাল্টি অভিযোগ

পরের সংবাদ

ভালোভাবে বাচাঁর পথ দেখাচ্ছে “এসো বাঁচতে শিখি”   

মোঃটিপু মিয়া

প্রকাশিত: জুলাই ১৩, ২০২০ , ১২:১২ পূর্বাহ্ণ

করোনার প্রভাবে অনেকে কর্মহীন হয়ে পড়ছে। বিশ্বের সব দেশের মতো বাংলাদেশেও এর প্রভাব ব্যাপকভাবে পড়ছে। এ সময়ে অসহায় মানুষের পাশে দাড়িয়ে তাদের জীবিকার জন্য কর্মমুখী সহায়তা নিয়ে নতুন করে বাচাঁর পথ নিয়ে হাজির হয়েছে  সামাজিস সংগঠন এসো বাঁচতে শিখি।

মনোহরদী উপজেলার একজন সুবিধা বঞ্চিত  নারীকে  স্বাবলম্বী করতে সেলাই মেশিন উপহার দেয় মনোহরদীর সেচ্ছাসেবী সংগঠন “এসো বাঁচতে শিখি”।

বৈশ্বিক করোনা পরিস্থিতির কারনে কয়েকজন সদস্য নিয়ে শুক্রবার(১০ জুলাই) সকাল ১১ টায় সৈয়দপুর আনোয়ার আলী মিয়া উচ্চ বিদ্যালয়ে একটি সভার মাধ্যমে সেলাই মেশিন প্রতিনিধির হাতে তুলে দেয়া হয়। এসময় উপস্থিত ছিলেন সৈয়দপুর আনোয়ার আলী মিয়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক জনাব মো: আবুল কালাম । তিনি বলেন,“একটি পরিবারকে স্বাবলম্বী করতে এ ধরণের উদ্যোগ খুবই কার্যকর হবে,প্রয়োজনে পাশে থকবো”।

সংগঠনের সিনিয়র সদস্য,মঞ্জিল মোল্লা জানান, “আমরা আমাদের সামর্থ্য অনুযায়ী এই ধরনের কার্যক্রম চালিয়ে যাবো এতে একটি পরিবার আত্মনির্ভরশীল হলে বদলে যেতে পারে সমাজের চিত্র। আমাদের স্বাবলম্বী প্যাকেজের কার্যক্রম চলমান থাকবে,আমাদের হাতে কিছু দীর্ঘমেয়াদি পরিকল্পনা আছে। আমরা তা বাস্তবায়নে কাজ করছি” ।

সামাজিক এ সংগঠনটি করোনা কালীন সহায়তা প্রদান এবং ইদে সুবিধাবঞ্চিতদের মাঝে ইদ উপহার  বিতরণ করেছে, সামাজিক দূরত্ব এবং মানুষের মাঝে সচেতনতা সৃষ্টির লক্ষ্যে সচেতনতামূলক লিফলেট বিতরণ, বিভিন্ন স্থানে জীবাণুনাশক স্প্রে প্রয়োগ এবং মসজিদে মসজিদে সাবান বিতরণ করেছে।

নকি