বেলাবতে মুক্তিযোদ্ধার বাড়ির মাটির নীচে মিলল ৩৪৬০ পিস গুলি

আগের সংবাদ

আমরা মনোহরদীর কন্ঠ'র উদ্যোগে রক্তের গ্রুপ নির্ণয় কর্মসূচী পালিত

পরের সংবাদ

পলাশে ২৭ বীরমুক্তিযোদ্ধা পরিবারে ভাতার বই হস্তান্তর

নাদিয়া ভূইঁয়া

প্রকাশিত: ফেব্রুয়ারি ১৭, ২০২১ , ৯:০১ অপরাহ্ণ

মৃত বীরমুক্তিযোদ্ধার পরিবারের হাতে মুক্তিযোদ্ধা ভাতার বই হস্তান্তর। রবিবার (১৫ ফেব্রুয়ারি) উপজেলা সম্মেলন কক্ষে পলাশ উপজেলার ২৭ জন মৃত বীরমুক্তিযোদ্ধার পরিবারের হাতে মুক্তিযোদ্ধা ভাতার বই হস্তান্তর করেন পলাশ উপজেলা চেয়ারম্যান সৈয়দ জাবেদ হোসেন ও উপজেলা নির্বাহী অফিসার রুমানা ইয়াসমিন।

আরো উপস্থিত ছিলেনপলাশ উপজেলা মুক্তিযুদ্ধা কমান্ডার। বীর মুক্তিযোদ্ধাদের ভাতা ২০ হাজার টাকায় উন্নীত করা হয়েছে এবং ইলেক্ট্রনিক পদ্ধতিতে ভাতা সবার কাছে পৌঁছে যাবে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

গত সোমবার (১৫ ফেব্রুয়ারি) রাজধানীর ওসমানী স্মৃতি মিলনায়তনে ইলেকট্রনিক পদ্ধতিতে বীর মুক্তিযোদ্ধাদের ভাতা প্রদান কার্যক্রম উদ্বোধন অনুষ্ঠানে এ ঘোষণা দেন তিনি। অনুষ্ঠানে গণভবন থেকে ভিডিও কনফারেন্সে যুক্ত হন প্রধানমন্ত্রী।

প্রধানমন্ত্রী বলেন, সব মুক্তিযোদ্ধার ভাতা ২০ হাজার করে দেয়ার কথা বলেছি। তবে বীরশ্রেষ্ঠ ও বীর উত্তম ছাড়া, তাদের বিষয়টি ভিন্ন। তিনি বলেন, বীর মুক্তিযোদ্ধা অনেকের ঘরবাড়ি নেই। তাদের ঘরবাড়ি করে দিচ্ছি। যাদের ত্যাগে দেশ পেলাম, সেই মুক্তিযোদ্ধাদের ঘরবাড়ি থাকবে না, আমি ক্ষমতায় থাকতে এটা হতে পারে না।