মনোহরদীতে ট্রলির ধাক্কায় বৃদ্ধার মৃত্যু

আগের সংবাদ

জেলা পরিবহন মালিক-শ্রমিক ঐক্য ফেডারেশনের সাথে পুলিশ সুপারের মতবিনিময়

পরের সংবাদ

পলাশে দুঃস্থ মহিলাদের আত্মকর্মসংস্থানের জন্য সেলাই মেশিন বিতরণ

নাদিয়া ভূইঁয়া

প্রকাশিত: ফেব্রুয়ারি ৩, ২০২১ , ১০:৩৮ অপরাহ্ণ

নরসিংদীর পলাশ উপজেলায় মানব সম্পদ উন্নয়ন ও আত্মকর্মসংস্থানের লক্ষে বিভিন্ন ক্লাবে ক্রীড়া সামগ্রী ও সেলাই মেশিন বিতরণ হয়েছে।

আজ বুধবার(৩ ফেব্রুয়ারি ) সকালে পলাশ উপজেলা নির্বাহী অফিসার রুমানা ইয়াসমিনের সভাপতিত্বে উপজেলা সম্মেলন কক্ষে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে নরসিংদী-২ পলাশের এমপি আলহাজ্ব ডাঃ আনোয়ারুল আশরাফ খান দিলীপ উপজেলার ১১০টি ক্লাবের প্রতিনিধি ও দুস্থ অসহায় নারীদের মাঝে ৩৫টি সেলাই মেশিন বিতরণ করেন।

প্রধান অতিথি আলহাজ্ব ডাঃ আনোয়ারুল আশরাফ খান দিলীপ এমপি বলেন, আমরা রাস্তাঘাট করছি, এলাকার উন্নয়ন করছি। কিন্তু এলাকার মানুষ যদি স্বাবলম্বী না হয় তাহলে শুধুই এই রাস্তা-ঘাট করে কোন লাভ হবেনা। তাই মানুষকে স্বাবলম্বী করতে হবে। এজন্য প্রথমেই আমাদের অগ্রাধিকার দিতে হবে মা বোনকে।

তারা যদি একটি সেলাই মেশিন পায় এবং এই কাজটি শিখতে পারে তাহলে তারা ঘরে বসে একটি পরিবারকে স্বাবলম্বী করতে পারবে। যারা স্কুল কলেজে পড়েন তারা যদি পড়ালেখা পাশাপাশি সেলাই কাজ শিখেন তাহলে নিজের পড়ালেখার খরচ যোগিয়ে পরিবারের খরচ যোগানো সম্ভব।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পলাশ উপজেলা চেয়ারম্যান সৈয়দ জাবেদ হোসেন, ঘোড়াশাল পৌর মেয়র আলহাজ্ব শরীফুল হক,মহিলা ভাইস চেয়ারম্যান সেলিনা আক্তার, উপজেলা ভাইস চেয়ারম্যান কারীউল্লাহ সরকার।

এই সেলাই মেশিনের মাধ্যমে মহিলাগণ আত্মনির্ভরশীল হবেন এবং তাদের পরিবার অর্থনৈতিকভাবে সমৃদ্ধ হবে।