সাবেক খাদ্যমন্ত্রী আবদুল মোমেন খানের ৩৬ তম মৃত্যুবার্ষিকী

আগের সংবাদ

সাবেক খাদ্য মন্ত্রী মোমেন খানের মৃত্যুবার্ষিকীতে নরসিংদী জেলা বিএনপির আলোচনা সভা-দোয়া

পরের সংবাদ

নরসিংদী মুক্ত দিবসে একবেলা ভালো খাবার পেল পথ শিশুরা

জেলা প্রতিনিধি

প্রকাশিত: ডিসেম্বর ১২, ২০২০ , ৯:০১ অপরাহ্ণ

সারাবছর খাবারের জন্য কষ্ট করতে হয় পথশিশুদের। করোনাভাইরাস মহামারিতে এই অভাব আরও প্রকট হয়ে দেখা দিয়েছে। একবেলা-আধবেলা খেয়ে থাকা এসব শিশুরা অন্তত একবার হলেও ভালো খাবার পেল নরসিংদীর অর্ধশতাধিক দরিদ্র পথ শিশু।

একটি মুহুর্তের জন্য মুখে হাসি ফুটাতে ভালো খাবারের ব্যবস্থা করেছে “আলোকিত নরসিংদী” নামে একটি সামাজিক সংগঠন। পথ শিশুরা আনন্দের সাথে এরই মুরগীর রোষ্ট, ডিম আর পোলাও খেয়েছে।

শনিবার দুপুরে নরসিংদী শহরের পৌর পার্কে আলোকিত নরসিংদী নামে একটি সামাজিক সংগঠন নরসিংদী মুক্ত দিবস উপলক্ষে অর্ধ শাতাধিক পথ শিশুদের মধ্যে এ খাবার বিতরণ করে।

যেসব পরিবারে নুন আনতে পান্তা ফুরায় সেসব পরিবারের সন্তানেরা পছন্দের খাবারতো দুরে থাক, তিন বেলা পেট ভরে খেতে পারেনা। তারা আজ মাংস ডিম দিয়ে পেট ভরে পোলাও খেতে পেরে খুব খুশি।

পথ শিশু ইসমাইল বলেন, পেট ভরেই খাওয়া হয় না সেখানে ভালো খাবার পাবো কই? এখানে এসে মোরগ পোলাও খুব স্বাদ করে খেয়েছি। আমার খুব ভালো লেগেছে।

আলোকিত নরসিংদী সংগঠনের সভাপতি আবদুল্লাহ আল মামুন রাসেল বলেন, আমরা  আমাদের  সংঘটনের  পক্ষ থেকে সবসময় সুবিধা বঞ্চিত শিশুদের নিয়ে কাজ করে থাকি।আমরা ইতিমধ্যে শীত বস্ত্র দেয়ার মাধ্যমে তাদের শীতের উষ্ণতা দেয়ার চেষ্টা করেছি।আর আজকে নরসিংদী মুক্ত দিবস উপলক্ষে পথ শিশুদের একটু ভালো খাবারের স্বাধ দেয়ার চেষ্ঠা করেছি। এই ধারাবাহিকতা প্রতিবছর অব্যহত থাকবে।

এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, নরসিংদী ডায়বেটিকস সমিতির পরিচালক রাসেল বিন হাসনাত, নরসিংদী মডেল কলেজের সহকারী অধ্যাপক মহসিন শিকদার, আব্দুল কাদির মোল্লা সিটি কলেজের বাংলা বিভাগের প্রভাষক আনিসুর রহমান, আলোকিত নরসিংদী সংগঠনের সভাপতি আবদুল্লাহ আল মামুন রাসেলসহ প্রমুখ।