নাগরিয়াকান্দী সেতুতে  দুই গ্রুপের সংঘর্ষে নিহত ১

আগের সংবাদ

আনন্দ উদযাপনে শৃ্ঙ্খলা ফেরাতে তৎপর প্রশাসন

পরের সংবাদ

মৃত্যুর পর টনক নড়েছে প্রশাসনের

মিরর ডেস্ক

প্রকাশিত: আগস্ট ৭, ২০২০ , ১১:৫১ পূর্বাহ্ণ

নরসিংদীর বিভিন্ন স্থানে বিনোদনের নামে অপসংস্কৃতি, বখাটেপনা, উচ্ছৃঙ্খলতা ও করোনা সংক্রমণ রোধে মাস্ক পরিধান নিশ্চিত করার লক্ষ্যে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেছে নরসিংদী জেলা প্রশাসন। গত বুধবার, ও বৃহস্পতিবার বিকেল থেকে রাত পর্যন্ত নরসিংদী জেলা প্রশাসনের পক্ষ থেকে  শহরের নাগরিয়াকান্দী, শেখ হাসিনা সেতু, নজরপুর ও মেঘনা নদীতে এই ভ্রাম্যমান আদালত পরিচালনা করা হয়।

ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন, নরসিংদী সদর উপজেলার সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. শাহ আলম মিয়া, নির্বাহী ম্যাজিস্ট্রেট শাহরুখ খান ও সারোয়ার রাব্বি সনেট।

এ সময় মাস্ক পরিধান, স্বাস্থ্যবিধি পালন, লাইসেন্সবিহীন মোটরসাইকেল আইনের আওতায় আনা, নৌযানে সাউন্ড বক্স বাজিয়ে বখাটেপনা নিষিদ্ধকরণ, সেতুতে অপ্রয়োজনীয় গণজমায়েত নিষিদ্ধকরণসহ আরো বেশ কিছু বিষয়ে ভ্রাম্যমান আদালত পরিচালনা করা হয়। এসময় বেশকিছু মোটরসাইকেল ও নৌকাকে আর্থিক জরিমানা করা হয়।

উল্লেখ্য যে, গত ৪ আগস্ট ব্রিজ সংলগ্ন এলাকায় উঠতি বয়সের ছেলেদের বখাটেপনায় লিপ্ত দুই গ্রুপের সংঘর্ষে একজন নিহত হয়। এ মৃত্যুর পরেই প্রশাসন কঠোর নজরদারি শুরু করে। পবিত্র ঈদ-উল-আযহাকে উপলক্ষ করে ব্রিজ সংলগ্ন এলাকায় এধরণের জনসমাগম চলমান ছিল যা একইসাথে বিনোদনের নামে অপসংস্কৃতির প্রসার এবং করোনা ভাইরাসের সংক্রমণের জন্য অত্যন্ত ঝুঁকিপূর্ণ বিধায় এ মোবাইল কোর্ট পরিচালিত হয়।

জনস্বার্থে জেলা প্রশাসনের এ ধরণের অভিযান পরিচালনা অব্যাহত থাকবে বলে জানান ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট শাহ্ আলম মিয়া।