নরসিংদীতে পাবলিক বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার দাবিতে মানববন্ধন

আগের সংবাদ

নরসিংদী প্রেসক্লাব নির্বাচনে নতুন নেতৃত্ব

পরের সংবাদ

বাবার লাশ ঘরে রেখে এসএসসি পরীক্ষায় পলাশের সিনথিয়া 

নাদিয়া ভূঁইয়া

প্রকাশিত: নভেম্বর ১৪, ২০২১ , ১১:৫৬ পূর্বাহ্ণ

রবিবার ১৪ নভেম্বর থেকে একযোগে সারাদেশে এসএসসি পরীক্ষা শুরু হয়েছে। নরসিংদীর পলাশে সকল এস. এস. সি পরীক্ষার্থীরা নিজ কেন্দ্রে পরীক্ষা দিতে যাচ্ছে। সব শিক্ষার্থীরা মা-বাবার দোয়া নিয়ে সময়ের পূর্বেই পরীক্ষা কেন্দ্রে চলে আসে । আবার কোন কোন মা-বাবা নিজ সন্তান নিয়ে পরীক্ষা কেন্দ্র আসছে ।

সিনথিয়া বাড়িতে তার বাবার লাশ রেখে চোখে জল নিয়ে এসএসসি – ২০২১ পরীক্ষা দিতে এসেছে। বাড়িতে বাবার লাশের চারদিকে কান্নাররোল। আত্মীয় পরিজন, প্রতিবেশী সকলেই বাড়িতে ভীড় জমিয়েছে। সকালে বাবার লাশ বাড়িতে রেখেই চলতি বছরের এসএসসি পরীক্ষা দিতে এলো সিনথিয়া। পলাশ উপজেলার স্বনামধন্য জনতা আদর্শ বিদ্যাপীঠের শিক্ষার্থী সিনথিয়া কবীর ডাঃ নজরুল বিন নুর মহসিন গার্লস স্কুল এন্ড কলেজ কেন্দ্রে পরীক্ষায় অংশগ্রহণ করছে। জনতা আদর্শ বিদ্যাপীঠের প্রধান শিক্ষক মাসুদ খান স্যারের সাথে যোগাযোগ করা হলে বলেন সিনথিয়া বিজ্ঞান গ্রুপের মেধাবী শিক্ষার্থী। বিষয়টি সকালে অবহিত হয়ে নিজে পরীক্ষার কেন্দ্রে যান এবং তার সাথে দেখা করে কেন্দ্রের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা ও শিক্ষকদের বিষয়টি সম্পর্কে অবহিত করে আসেন।

মেধাবী সিনথিয়ার বাবা মো. হুমায়ন কবির ভোরে মৃতু্বরন করেন।দৈনিক ভোরের ধ্বনি ষ্টফ রিপোর্টার ছিলেন। ঘোড়াশাল পৌরসভার ৩ নং ওয়ার্ডের কুটির পাড়ার স্থায়ী বাসিন্দা হুমায়ুন কবির। স্কুলজীবনের প্রতিটি পরীক্ষাতেই বাবার হাত ধরে যেত সিনথিয়া কিন্তু বিধির অমোঘ বিধানে বাবার মরদেহ বাড়িতে রেখেই কেন্দ্রে পরীক্ষা দিতে যেতে হলো।