শিবপুরে বাস চাপায় নিহত ২, বাসে আগ্নিসংযোগ

আগের সংবাদ

মনোহরদীতে সেচ্ছাসেবক দলের অনুষ্ঠানে হামলায় সাংবাদিকসহ আহত ১০

পরের সংবাদ

শিক্ষা প্রতিষ্ঠানের পাশে তামাক বিক্রি বন্ধে মানববন্ধন

আকাশ মিয়া

প্রকাশিত: আগস্ট ১৯, ২০২১ , ৬:০০ অপরাহ্ণ

বুধবার (১৮ আগষ্ট) নরসিংদীতে নাটাব কতৃক আয়োজিত হলো মানববন্ধন ও জনসচেতনতা।

“শিক্ষা প্রতিষ্ঠানের ১০০ গজের মধ্যে সকল প্রকার তামাকজাত দ্রব্য নিষিদ্ধ করা হোক” এই শ্লোগানকে সামনে রেখে আজ সকাল ১১টায় নরসিংদী পৌরসভার সামনে বাংলাদেশ জাতীয় যক্ষা নিরোধ সমিতি (নাটাব) এর তামাক নিয়ন্ত্রণ বিভাগের আয়োজনে একটি মানববন্ধন কর্মসূচি পালিত হয়েছে।

যেখানে নরসিংদীর বিভিন্ন স্কুল-কলেজের শিক্ষার্থীরা অংশ নেয়। মানববন্ধন শেষে সকলের অংশগ্রহণে একটি র‌্যালি পৌরসভা থেকে পায়রা চত্বর পর্যন্ত এলাকা প্রদক্ষিণ করে। এর পর পৌর এলাকা থেকে নতুন বাসস্টেশন পর্যন্ত প্রায় শতাধিক দোকানে মানুষকে সচেতন মূলক লিফলেট দেওয়া হয়। উক্ত অনুষ্ঠান থেকে সকলে শিক্ষার্থীদের মাদক থেকে দূরে রাখতে শিক্ষা প্রতিষ্ঠানের ১০০ গজের মধ্যে সকল প্রকার মাদকদ্রব্য বন্ধ, মাদকের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহন ও পাবলিক প্লেসে মাদক সম্পূর্ন নিশিদ্ধের দাবি জানায়।

 উক্ত কর্মসূচিতে উপস্থিত ছিলেন নরসিংদী নাটাবের প্রধান পৃষ্টপোষক নরসিংদী পৌরসভার মেয়র আমজাদ হোসেন বাচ্চুসহ নাটাবের কেন্দ্রীয় কর্মকর্তা ফিরোজ আহমেদ এবং নাটাবের নরসিংদী জেলা শাখার যুগ্ম সাধারণ সম্পাদক ফাহিম সাদেক সৌরভ।

নাটাবের কেন্দ্রীয় কর্মকতারা মাদকের বিভিন্ন ক্ষতি সম্পর্কে শিক্ষার্থীদের সাথে আলোচনা করেন এবং শিক্ষার্থীদের মাদক থেকে দূরে থাকার জন্য আহব্বান করেন।