ছাত্রীর সঙ্গে অশালীন আচরণ, প্রধান শিক্ষক গ্রেফতার

আগের সংবাদ

প্রধানমন্ত্রীকে হত্যার হুমকির প্রতিবাদে নরসিংদীতে ছাত্রলীগের বিক্ষোভ

পরের সংবাদ

শাহ্ মোহাম্মদ তৈয়্যব মনোহরদী উপজেলার শ্রেষ্ঠ অধ্যক্ষ নির্বাচিত

মোঃ ফরহাদ আলম

প্রকাশিত: মে ২০, ২০২৩ , ৮:২৪ অপরাহ্ণ

জাতীয় শিক্ষা সপ্তাহ’২৩ মনোহরদী উপজেলা পর্যায়ে শ্রেষ্ঠ অধ্যক্ষ (মাদরাসা) নির্বাচিত হয়েছেন উপজেলার দশদোনা ইসলামিয়া ফাযিল মাদরাসার অধ্যক্ষ মাওলানা শাহ্ মোহাম্মদ তৈয়্যব। একই সাথে প্রতিষ্ঠান পর্যায়ে দশদোনা ইসলামিয়া ফাযিল মাদরাসা শ্রেষ্ঠ মাদরাসা নির্বাচিত হয়েছে।

মাওলানা শাহ্ মোহাম্মদ তৈয়্যব নরসিংদী জেলার ঐতিহ্যবাহি জামেয়া কাসেমিয়া কামিল মাদরাসা থেকে প্রথম বিভাগে ফাযিল ও কামিল সম্পন্ন করেন। তিনি  বাংলায় স্নাতক ও স্নাতকোত্তর ডিগ্রি লাভ করেন। কর্মজীবনে তিনি শেখেরগাঁও জামিউল উলুম ফাযিল মাদরাসায় দীর্ঘদিন আরবি প্রভাষক হিসেবে শিক্ষকতা করেছেন। তারপর দশদোনা ইসলামিয়া ফাযিল মাদরাসার উপাধ্যক্ষ এবং ২০২২ সালে একই মাদরাসার অধ্যক্ষ হিসেবে দায়িত্ব গ্রহণ করেন।

উপজেলার সর্বশ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান ও অধ্যক্ষ নির্বাচিত হওয়া ছাড়াও মাদ্রাসাটির কয়েকজন শিক্ষার্থী উপজেলার মধ্যে সেরা হয়েছে। এদের মধ্যে রয়েছে: শিরিন সুলতানা জান্নাত, আয়েশা আক্তার, তাহমিনা, ইকরা হাসান। এরা সবাই বিভিন্ন শ্রেণীতে প্রথম স্থান অর্জন করেছে।

বিভিন্ন কার্যক্রমে অংশ নিচ্ছেন প্রতিষ্ঠানটির অধ্যক্ষ

প্রতিষ্ঠানটির অধ্যক্ষ শিক্ষকতার পাশাপাশি ধর্মীয় ও সমসাময়িক বিভিন্ন বিষয়ে স্থানীয় পর্যায়ে আলোচনা, ওয়াজ করে থাকেন। তিনি উপজেলার শ্রেষ্ঠ অধ্যক্ষ নির্বাচিত হওয়ায় আনন্দিত মাদরাসার শিক্ষক-শিক্ষার্থী ও এলাকাবাসী। প্রতিষ্ঠানটি পড়াশোনার পাশাপাশি বিভিন্ন খেলাধুলা এবং অন্যান্য কার্যক্রমেও কৃতিত্বের স্বাক্ষর রেখে যাচ্ছে। স্কাউটসহ বিভিন্ন প্রতিযোগিতায় সেরাদের তালিকায় নাম লেখাচ্ছে দশদোনা ইসলামিয়া ফাজিল মাদরাসা।

নরসিংদী মিরর/এফএ