রায়পুরায় দ্বিতীয় পর্যায়ে ১০ গৃহহীন পরিবার পেলো মাথা গোঁজার ঠাই

আগের সংবাদ

পাট শিল্পের বর্তমান অবস্থা ও ঘুরে দাঁড়ানোর হাতছানি

পরের সংবাদ

প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপনে উন্মোচন সাহিত্য পরিষদের ৫ উপকমিটি

মোঃ ফরহাদ আলম, নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: জুন ২২, ২০২১ , ৬:৪৫ অপরাহ্ণ

প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপনে জাতীয় সাহিত্য সংস্কৃতিক নাগরিক সংগঠন উন্মোচন সাহিত্য পরিষদ এর পক্ষ থেকে ৫টি উপ কমিটি গঠন করা হয়েছে।

গত১৩ ই জুন উন্মোচন সাহিত্য পরিষদ এর স্থায়ী কমিটির আলোচনা ও পরিকল্পনা ঘোষণা আয়োজনে এই কমিটি গঠন করা হয়।

উন্মোচন সাহিত্য পরিষদ এর স্থায়ী কমিটির সভাপতি মো. মাহবুব আলমের সভাপতিত্বে উন্মোচন সাহিত্য পরিষদ এর স্থায়ী কমিটির সদস্য ইন্জি. ইশতিয়াক আহমেদ রিমন, আতিকুর রহমান, সাইফুল ইসলাম মুন্না, মো. ফয়সাল মিয়া, মো. মোরাদ ভূঁইয়া, তুহিন ভূঁইয়া আয়োজনে বক্তব্য রাখেন। এসময় উন্মোচন সাহিত্য পরিষদ এর বিভিন্ন শাখা কমিটির নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। আয়োজনে করোনায় বিপর্যস্থ হওয়া এই সময়ে প্রতিষ্ঠাবার্ষিকীকে অর্থবহ করে তুলতে মাসব্যাপী উদ্যোগ গ্রহন করা হয়। গঠিত ৫টি উপকমিটি হলো ১। প্রচার ও প্রকাশনা বিষয়ক উপ কমিটি, ২।পর্যটন ও কৃষি গবেষণা বিষয়ক উপ কমিটি, ৩।

উৎপাদন ও শিল্প বিষয়ক উপ কমিটি, ৪।শিক্ষা ও কর্মসংস্হান গবেষণা উপ কমিটি ও ৫।প্রবাসী ও শ্রমিক কল্যাণ উপ কমিটি। সংগঠন সূত্রে জানানো হয়েছে উন্মোচন সাহিত্য পরিষদ দেশের সম্ভাবনা কে তুলে ধরে সামাজিক ও নাগরিক প্রেরণা জাগিয়ে তুলতে কাজ করবে। আর সে লক্ষ নিয়েই বিগত দিনগুলোর মত এভারও বহুমাত্রিক উদ্যোগ নেওয়া হয়ছে। সংগঠন সূত্রে জানানো হয়

এই বছরই দেশের খুব দ্রুতই উপকমিটিতে থাকা নেতৃবৃন্দের তালিকা গণমাধ্যমে প্রকাশ করা হবে।

উন্মোচন সাহিত্য পরিষদ যাত্রা শুরু করে ২০১৪ সালের ২৪ জুন। সেই থেকে সাহিত্য সংস্কৃতির পথধরে তারুণ্য, সম্ভাবনা আর মুক্তির মন্ত্র মননে ধারণ করে নিরন্তর কাজ করছে সংগঠন টি। এ বছর

করোনার কারনে মাঠ পর্যায়ে বড় ধরনের কোন আয়োজন না করলেও প্রচারাভিযানের মধ্য দিয়ে গঠনতান্ত্রিক কিছু সামাজিক উদ্যোগ নেওয়ার বিষয়ে কাজ হচ্ছে বলে সংগঠন সূত্রে জানানো হয়েছে।